বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

প্রথম নারী মুখ্যমন্ত্রী পাচ্ছে পাঞ্জাব

প্রথম নারী মুখ্যমন্ত্রী পাচ্ছে পাঞ্জাব

স্বদেশ ডেস্ক:

সব নাটক আর জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল শুক্রবার পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন নবনির্বাচিত এমপিরা। তাদের শপথ বাক্য পাঠ করান পরিষদের বিদায়ী স্পিকার সিবতাইন খান। খবর জিও নিউজ ও দ্য নিউজের।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুই ঘণ্টার বেশি বিলম্বের পর স্পিকার সিবতাইনের সভাপতিত্বে প্রাদেশিক পরিষদের অধিবেশন শুরু হয়। এই অধিবেশনে ৩১৩ এমপি উপস্থিত ছিলেন। তাদের মধ্যে পিএমএল-এনের ও এর মিত্রদের ২১৫ জন এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) ৯৮ এমপি শপথ গ্রহণ করেছেন।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও পাঁচটি প্রদেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন পাঞ্জাব প্রদেশেও ভোট হয়। তবে নির্বাচনের এত দিন পার হলেও এখনো সরকার গঠন করতে পারেনি কোনো রাজনৈতিক দল। তবে বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী যোগদান করায় পাঞ্জাবে এখন সবচেয়ে বড় দল পিএমএল-এন। ইতিমধ্যে সরকার গঠনের ঘোষণা দিয়েছে দলটি। দলের পক্ষে থেকে নওয়াজ শরিফের বড় মেয়ে মরিয়ম নওয়াজকে মুখ্যমন্ত্রী প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

মরিয়ম বর্তমানে পিএমএল-এনের সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নওয়াজ শরিফের বড় মেয়ে এবং শাহবাজ শরিফের ভাতিজি। এবার তিনি শরিফ পরিবারের চতুর্থ সদস্য হিসেবে পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে এমপির শপথ বাক্য পাঠ করেন। একই সঙ্গে তিনি এই পরিবারের প্রথম নারী এমপিও। সব কিছু ঠিক থাকলে তিনিই হচ্ছেন পাঞ্জাবের পরবর্তী ও প্রথম নারী মুখ্যমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877